কক্সবাজার, বুধবার, ১ মে ২০২৪

কক্সবাজার জেলায় ৩৫০০ হতদরিদ্র পরিবারের জীবনমান উন্নয়নে কাজ করবে

উখিয়ায় ইউনাইটেড পারপাস’র প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, উখিয়া বার্তা::

কক্সবাজারের উখিয়ায় আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড পারপাস’র আয়োজনে “Strengthening Social Cohesion and civil society capacity within Cox’s Bazar district of Bangladesh” নামের একটি প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ মার্চ) সকাল ১০.৩০ টায় উখিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় ইউনাইটেড পারপাসের প্রকল্প ব্যবস্থাপক শাহ মো: হাসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব।

এতে শাহ মো: হাসানুজ্জামান প্রকল্প সম্পর্কে ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে প্রকল্পের লক্ষ, উদ্দেশ্য এবং কার্যক্রম সম্পর্কে বিস্তারিত উপাস্থাপন করেন।

এসময় তিনি বলেন, দাতা সংস্থা গ্লোবাল এফ্যায়ার্স কানাডা ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর আর্থিক সহায়তায় এই প্রকল্পের আওতায় কক্সবাজার জেলার ৬টি উপজেলায় (টেকনাফ, উখিয়া, কক্সবাজার সদর (ঈদগাহ), চকরিয়া, মহেশখালী এবং কুতুবদিয়া সর্বমোট ৩৫০০ হতদরিদ্র পরিবারের জীবনমান উন্নয়নে কাজ করবে ইউনাইটেড পারপাস।

তিনি আরও বলেন, আয় বৃদ্ধি মূলক কর্মকাণ্ডে হতদরিদ্র জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার মাধ্যমে ক্ষুদ্র উদ্দোক্তা তৈরিতে সহযোগীতা করা, ক্ষুদ্র উৎপাদনকারীদের ব্যবসায়িক দক্ষতা উন্নয়ন, ক্ষুদ্র ব্যবসায়িদের বাজারে প্রবেশাধিকারে সুযোগ বৃদ্ধি করে অধিক আয় নিশ্চিত করা, সুশীল সমাজের সক্ষমতা উন্নয়ন এবং সমাজিক সু-সংহতি বৃদ্ধি করা প্রকল্পের মূল উদ্দেশ্য।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, প্রকল্পের অর্থিক সহায়তাকারী সংস্হা আইওএম এর প্রতিনিধি, উখিয়া উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরে নিয়োজিত কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, উদ্যোক্তা, এনজিও প্রতিনিধি ও প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।

পাঠকের মতামত: